শ‍্যামা কান্ড নিয়ে তোলপাড় জেলার রাজনীতি : রাজনৈতিক যড়যন্ত্র বলে দাবী শ‍্যামাপ্রসাদের

22nd August 2021 7:37 pm বাঁকুড়া
শ‍্যামা কান্ড নিয়ে তোলপাড় জেলার রাজনীতি : রাজনৈতিক যড়যন্ত্র বলে দাবী শ‍্যামাপ্রসাদের


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) :  ৪ দিনের পুলিশি হেফাজতে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়! কি কি অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে?  কোটি কোটি সরকারি টাকা তছরূপের অভিযোগে আজ সকালেই গ্রেপ্তার হওয়া বিষ্ণুপুরের প্রাক্তন পৌর প্রশাসক তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়কে ৪ দিনের পুলিশি হেফাজত দিল বিষ্ণুপুর মহকুমা আদালত বিষ্ণুপুর থানার পক্ষ থেকে দশ দিনের পুলিশ হেফাজত চাওয়া হয়েছিল। উল্লেখ্য, পূর্ব তদন্তের ভিত্তিতে বিষ্ণুপুরের মহকুমা শাসকের আনা একাধিক দুর্নীতির অভিযোগের ভিত্তিতেই এই গ্রেপ্তারি বলে জানা গেছে। কিন্তু ঠিক কি কি অভিযোগ রয়েছে বর্ষীয়ান এই নেতার বিরুদ্ধে?কোন দোষেই বা গ্রেপ্তার করল তাকে পুলিশ। সরকারি আইনজীবী ইন্দ্রনারায়ণ বিশ্বাস জানিয়েছেন শ্যামাপ্রসাদ মুখার্জির বিরুদ্ধে ভারতীয় সংবিধানের ৪৭১, ৪০৯, ৪২০, ৪০৬, ৪৬৫, ৪৬৭, ৪২০-বি, ৬৬ ডিটি ধারায় টাকা তছরূপ, জাল নথি বানানো সহ একাধিক অভিযোগ দায়ের করা হয়েছে থানায়, যার পরিপ্রেক্ষিতে আদালত শুরু করেছে মামলা।

এদিকে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের আইনজীবীর দাবি, এই বর্ষীয়ান নেতাকে রাজনৈতিক দ্বন্দ্বের ভিত্তিতে মিথ্যা অভিযোগে ফাঁসানো হয়েছে। তিনি জানিয়েছেন, শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের হাতে নেওয়া ৩৫ টি সরকারি প্রকল্পের কাজ শেষ হয়েছে, ৪ টি প্রকল্পের কাজ শেষের মুখে এবং ১৫ টি প্রকল্পের কাজ চলছে। এর মধ্যে আর্থিক দুর্নীতি কিভাবে হতে পারে সে বিষয়েও প্রশ্ন তুলেছেন আইনজীবী। এছাড়াও তার দাবি, এই বর্ষীয়ান নেতাকে রাজনৈতিক কারণেই ফাঁসানো হয়েছে, যা স্পষ্ট হয়েছে তার গ্রেপ্তারির কারণেই।

এদিকে এই ঘটনাকে ঘিরে বেশ সরগরম বিষ্ণুপুরের রাজনীতি। বিজেপির দাবি, তৃণমূল বিরোধীদের দমিয়ে রাখতে এভাবেই আইনকে ব্যবহার করছে ।

এদিকে এই ঘটনার পরিপ্রেক্ষিতে আইনকে ব্যবহার করে তৃণমূলকে আক্রমন করেন বিজেপি রাঢ়বঙ্গের কনভেনার পার্থসারথি কুন্ডু । এ প্রসঙ্গে একই কথা বলেন বাঁকুড়ার বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকার।

যদিও এই বিষয়টি সম্পর্কে সম্পুর্ন অবগত নয় বলে কোনো মন্তব্য করেননি বিষ্ণুপুরের নব পৌর প্রশাসক অর্চিতা বিদ





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।